বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১

একটি ক্রোধ এবং প্রতিশোধের সম্পর্কের মধ্যে বিশ্বাসঘাতকতার পার্থক্য

আমার বইয়ের "পঞ্চম বিষয়টির রূপরেখাটি" ব্রেক অফ ফ্রি অফ দ্য অ্যাফেয়ার "বলা হয়েছে:" আমি তাকে / তার কাছ থেকে ফিরে আসতে চাই। " এটাই প্রতিশোধের ব্যাপার। এটি এমন একটি বিবাহের মধ্যে ঘটে যার মধ্যে একজন কিছু উপায়ে স্বল্প অনুভূত হয় এবং বেidমানীর সাথে জড়িত হয়ে প্রতিশোধ চায়। এটি অন্য ব্যক্তির দিকে কম আন্দোলন এবং একজনের স্বামী / স্ত্রী থেকে দূরে বেশি চলাচল। গুরুত্বপূর্ণ দিক: ১. সম্পর্কের ক্ষেত্রে স্ত্রী / স্ত্রীর সম্পর্কে প্রত্যক্ষ প্রতিক্রিয়া হতে পারে। "আমি তোমাকে দেখাব! এটা নাও! আমি চাই আপনি যতটা আহত হয়েছি ততই কষ্ট দিন। " বা বিষয়টি কাট-অফ বা অনুভূত আঘাতের অন্য কোনও রূপের প্রতিশোধ হতে পারে: "আমি এখানে যথেষ্ট পাচ্ছি না, তাই আমি আপনাকে দেখাব!" বা, "সেখানে, আমি তোমার দৃষ্টি আকর্ষণ করেছি!" ২. এটি সাধারণত এমন একটি বিবাহে ঘটে যেখানে কার্যকর ব্যক্তিগত দ্বন্দ্ব ঘটে না বা কার্যকরভাবে ঘটে না happens একজনের নিজের ব্যক্তিকে সম্পূর্ণরূপে অন্য ব্যক্তির কাছে প্রকাশ করার একটি অবিশ্বাস রয়েছে। বিবাহের সম্পর্কটি সাধারণত নাগরিকতাকে চিহ্নিত করা হয় তবে সংক্ষেপে দু'জন একে অপরকে খুব ভাল করে চেনে না। তারা ভদ্র, কিন্তু আগুন নেই। তারা আরও চাইবে, তবে কীভাবে আরও বেশি পাওয়া যায় তা নিশ্চিত নয়। ৩. যে আগুনের অস্তিত্ব রয়েছে তা হ'ল বিবাহের পৃষ্ঠের নীচে একটি হাসিখুশি উত্তেজনা। টানাপোড়েন হতাশার ফলস্বরূপ হতে পারে যে তারা যখন বিশ্বাস করে যে তাদের চাহিদা পূরণ করা হচ্ছে না। স্বামী / স্ত্রীর কাছ থেকে - আরও কিছু বিষয়ে আসল ইচ্ছা রয়েছে তবে তা ঘটছে না। ৪. এই প্রতিশোধের বিষয়টি ফর্ম সম্পর্কের জন্য জাগ্রত কল হিসাবে কাজ করে। যদি এবং আমি পরামর্শটি দিয়ে শব্দটি ব্যবহার করি তবে দম্পতি "তা বেরিয়ে আসতে" - উত্তেজনা সরিয়ে ফেলতে পারেন - এবং প্রয়োজনীয়তাগুলি নিয়ে কথা বলতে শুরু করেন, হ্যাঁ, সম্পর্কটি দুর্দান্ত কিছুতে রূপান্তরিত হওয়ার খুব ভাল সুযোগ দাঁড়িয়েছে। একজন বা দুজনকে অবশ্যই প্রচুর আবেগের সাথে বলতে হবে, "আমি আপনাকে সত্যিই চাই! আমি আর ফুটন্ত হতাশা এবং আমার প্রয়োজনের প্রতি উদাসীনতা আপত্তি স্থির করব না। এটাই আমার প্রয়োজন এবং প্রত্যাশা… .. ” ৫. অন্য রকম প্রতিশোধের বিষয় রয়েছে যা আশা কম রাখে এবং আরও ধ্বংসাত্মক। প্রতিশোধের বিষয়টি বিপরীত লিঙ্গের প্রতি দীর্ঘস্থায়ী এবং অমীমাংসিত রাগ বা ক্রোধের ফলাফল হতে পারে। ব্যক্তি ক্রোধ বা ক্রোধের সাথে অন্যকে দূরে সরিয়ে দেওয়ার এক ধ্রুবক প্যাটার্ন রয়েছে। এছাড়াও প্রচুর পরিমাণে প্রক্ষেপণ রয়েছে, বা এই ব্যক্তি তার পরিস্থিতির জন্য অন্যকে দোষ দিচ্ছেন। 6.হতাশার চেয়ে ক্রোধের এই রূপটি বেশি ক্ষোভ। ক্রোধটি না পূরণের প্রয়োজনের হতাশার চেয়ে আঘাত করার আকাঙ্ক্ষা থেকে উদ্ভূত হয়। এই ব্যক্তিটি অন্য ব্যক্তির জন্য অল্প উদ্বেগ প্রকাশ করে। যদিও কেউ হতাশ হওয়ায় তারা তাদের চাহিদা পূরণ করতে চায় তবে সাধারণত অন্য ব্যক্তির প্রতি তার চেয়ে বেশি বিবেচনা হয়। টিপ: ক্রোধ এবং হতাশার মধ্যে পার্থক্য করা শুরু করুন। আপনার অবশ্যই প্রতিশোধের প্রকারের মুখোমুখি হতে হবে। এটি ক্রোধজনক হলে নিজেকে রক্ষা করতে এবং সীমানা নির্ধারণ করতে শিখুন। নিজের ব্যতিক্রমী যত্ন নেওয়া শুরু করুন। না বলতে শুরু করুন! যদি এটি হতাশার বিষয় হয় তবে আপনার প্রয়োজনীয়তাগুলি সন্ধান শুরু করুন। এই প্রয়োজনীয়তাগুলি চিহ্নিত করুন এবং প্রকাশ করুন। একটি ঝুঁকি নাও. আবেগ বোতাম আপ করুন। আপনার এবং অন্যদের উভয়ই প্রয়োজন সম্পর্কে জড়িত হওয়ার সাহস করুন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন